Home ভিডিও সংবাদ বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত সুরকার আলাউদ্দিন আলী

বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত সুরকার আলাউদ্দিন আলী

by Newsroom
আলাউদ্দিন আলী

ঢাকা : মিরপুরে অবস্থিত বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত হবেন দেশবরেণ্য গীতিকার ও সুরকার আলাউদ্দিন আলী । এর আগে প্রথমে খিলগাঁওয়ের তালতলা মসজিদের সামনে ও পরে এফডিসিতে তাঁর জানাজা অনুষ্ঠিত হবে।

আলাউদ্দিন আলীর দীর্ঘদিনের সহকারী ফোয়াদ নাসের বাবু জানান, আজ সোমবার (১০ আগস্ট) বাদ জোহর খিলগাঁওয়ের তালতলা মসজিদের সামনে তাঁর প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। দ্বিতীয় জানাজা হবে এফডিসিতে। এরপর মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে তাঁকে সমাহিত করা হবে।

গীতিকার কবির বকুল বিষয়টি নিশ্চিত করে জানান, আজ সোমবার বাদ জোহর ঢাকার খিলগাঁওয়ের মূর-ই বাগ জামে মসজিদে আলাউদ্দিন আলী প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর দুপুর আড়াইটায় বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। এফডিসি থেকে তাঁর মরদেহ নিয়ে যাওয়া হবে রাজধানীর মিরপুরের বুদ্ধিজীবী কবরস্থানে। এরপর সেখানে তাঁকে দাফন করা হবে।

রাজধানীর মহাখালীর ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় ৯ আগস্ট রোববার বিকেল সাড়ে ৫টার দিকে মারা যান ৬৮ বছর বয়সী এই সুরের জাদুকর।

এর আগে দেশ-বিদেশে চিকিৎসা নিয়ে খানিকটা সুস্থ ছিলেন আলাউদ্দিন আলী। ফিরেছিলেন গানেও। তবে ৮ আগস্ট শনিবার ভোর পৌনে ৫টায় হঠাৎ করে তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। পরে তাকে মহাখালীর আয়েশা মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তার শ্বাসকষ্টের সমস্যা দেখে লাইফ সাপোর্টে রাখার পরামর্শ দেন।

বহু কালজয়ী গানের গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক আলাউদ্দিন আলী দীর্ঘদিন ধরে ফুসফুসের প্রদাহ ও রক্তে সংক্রমণের সমস্যায় ভুগছিলেন। তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ প্রমুখ।

ভয়েস টিভি/নিজস্ব প্রতিবেদক/ডিএইচ

You may also like