Home জাতীয় স্থানীয় সরকারের শতাধিক প্রতিষ্ঠানে ভোটগ্রহণ চলছে

স্থানীয় সরকারের শতাধিক প্রতিষ্ঠানে ভোটগ্রহণ চলছে

by Newsroom

করোনাভাইরাস মহামারির মধ্যেই দেশের বিভিন্ন স্থানে স্থানীয় সরকারের শতাধিক প্রতিষ্ঠানে ভোটগ্রহণ শুরু হয়েছে। ১০ অক্টোবর শনিবার সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয় এবং চলবে বিকেল ৫টা পর্যন্ত।

জানা গেছে, চাঁদপুরসহ ৭টি পৌরসভা, ৭৩টি ইউনিয়ন পরিষদ, ফরিদপুর জেলার চরভদ্রাসন, রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা, ঢাকা দক্ষিণ সিটির ৪৪ নম্বর ওয়ার্ডসহ স্থানীয় সরকারের মোট ১০৪ প্রতিষ্ঠানে ভোটগ্রহণ চলছে। চাঁদপুর পৌরসভা ও দুটি ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। বাকিগুলোতে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

কয়েকটি স্থানে প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় আজ নির্বাচন হচ্ছে না। এর মধ্যে টাঙ্গাইলের মির্জাপুর পৌরসভা, নোয়াখালীর হাতিয়া পৌরসভার ৭ নম্বর সাধারণ ওয়ার্ড কাউন্সিলর, রাজশাহীর কেশরহাট পৌরসভার ৯ নম্বর সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদের প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

এর মধ্যে চাঁদপুর ও জয়পুরহাটের কালাই পৌরসভা নির্বাচনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করে ভোটগ্রহণ চলছে।

নির্বাচন কমিশন জানায়, স্থানীয় সরকারের বেশ কিছু প্রতিষ্ঠানে মার্চ মাসের ২৯ তারিখে ভোট গ্রহণের দিন নির্ধারিত ছিল। করোনা মহামারির কারণে ওই সময় নির্বাচন স্থগিত করা হয়।

নির্বাচনের পরিবেশ শান্তিপূর্ণ রাখতে সব নির্বাচনী এলাকায় যানবাহন চলাচলে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের মোতায়েনসহ জুডিসিয়াল ম্যাজিট্রেট নিয়োগ করেছে ইসি। গঠন করা হয়েছে আইনশৃঙ্খলা মনিটরিং সেল।

ভয়েস টিভি/এমএইচ

You may also like