Home বিনোদন হাজার কোটির হলিউড সিনেমা মুক্তি পাচ্ছে বাংলাদেশে

হাজার কোটির হলিউড সিনেমা মুক্তি পাচ্ছে বাংলাদেশে

by Imtiaz Ahmed

ম্যাট্রিক্স সিরিজের বহুল প্রতিক্ষিত সিনেমা ‘দ্য ম্যাট্রিক্স রেজারেকশন’ বিশ্বজুড়ে মুক্তির একদিন পরই ঢাকায় মুক্তি পাচ্ছে।

সিনেমাটি ২২ ডিসেম্বর যুক্তরাষ্ট্রসহ বিশ্বজুড়ে মুক্তি পাবে।

এর একদিন পর ২৪ ডিসেম্বর থেকে রাজধানীর যমুনা ব্লকবাস্টার সিনেমাসে প্রদর্শিত হবে বলে জানান প্রতিষ্ঠানটির বিপণন কর্মকর্তা মাহবুবুর রহমান।

তিনি জানান, প্রথম সপ্তাহে তারা এ সিনেমার তিনটি শো চালাতে চান।

লানা ওয়াচোস্কি পরিচালিত দ্য ম্যাট্রিক্স ফ্র্যাঞ্চাইজির চতুর্থ ছবি এটি।

ম্যাট্রিক্স রেজারেকশনে নিও চরিত্রে বরাবরের মতোই থাকছেন কিয়ানু রিভস, ট্রিনিটি চরিত্রে ক্যারি-অ্যান মস।

সাতি চরিত্রে অভিনয় করেছেন প্রিয়াঙ্কা চোপড়া।

এছাড়া ছবিতে আরও অভিনয় করছেন য়াহিয়া আব্দুল-মাটিন ২, জাদা পিংকেট স্মিথ, নিল প্যাট্রিক হ্যারিস, জোনাথন গ্রফ, জেসিকা হেনউইক, টেলমা হপকিন্স, এরেন্ডিরা ইবাররা, টবি ওনউমেয়ার, ম্যাক্স রিমেল্ট, ক্রিস্টিনা রিকি এবং ব্রায়ান জে স্মিথ।

মুক্তির আগে নিউ ইয়র্কের সিনেমাটির প্রিমিয়ারের আয়োজন করা হয়; প্রিমিয়ার শেষে এক ইনস্টাগ্রাম পোস্টে প্রিয়াঙ্কা লিখেছেন, “সাতির সঙ্গে সবার পরিচয় করিয়ে দেওয়ার জন্য আমি মুখিয়ে আছি।”

সিনেমার পরিচালক, কর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানান ‘বেচওয়াচ’ তারকা প্রিয়াঙ্কা।

এ চলচ্চিত্রটি দৈর্ঘ্যে ১২৯ মিনিট। এটি নির্মাাণে ১৪৫ মিলিয়ন মার্কিন ডলার অর্থাৎ বাংলাদেশি টাকায় হাজার কোটির বেশি খরচ হয়েছে। এটি একই সঙ্গে বিজ্ঞান কল্পকাহিনি ও অ্যাকশন ফিল্ম।

এটি ২০০৩ সালে অবমুক্ত দ্য ম্যাট্রিক্স রেভ্যুলেশন্সের ধারাবাহিক। এটি ম্যাট্রিক্স ফিল্ম সিরিজের চতুর্থ পর্ব।

এর আগে ম্যাট্রিক্স রেজারেকশনের ট্রেলার প্রকাশ পায়। সোশ্যাল মিডিয়ায় সাড়া ফেলে দিয়েছে ‘দ্য ম্যাট্রিক্স রেজারেকশনস’-এর ট্রেলার। ছবিটি বড় পর্দায় দেখার জন্য তর সইছে না ভক্তদের।

ট্রেলারেই আলোচনার জন্ম দেয়া ম্যাট্রিক্স রেজারেকশনে চশমা চোখে ‘অ্যালিস ইন দ্য ওয়ান্ডার ল্যান্ড’ বই হাতে দেখা যায় বলিউড তারকা প্রিয়াংকাকে।

চলচ্চিত্রটিতে নিজের ভূমিকা নিয়ে প্রিয়াঙ্কা সোশাল মিডিয়ায় লিখেছেন, “এই সিনেমার বিশাল পুকুরে আমি ছোট্ট একটি মাছের মতো।”

বহুল আলোচিত ও জনপ্রিয় ম্যাট্রিক্স সিরিজের কোনো চলচ্চিত্রে অভিনয় করতে পেরে নিজের উচ্ছ্বাসও প্রকাশ করেছেন বলিউড থেকে হলিউডে পা রাখা সাবেক এই বিশ্বসুন্দরী।

আমেরিকান গায়ক-অভিনেতা নিক জোনাসকে বিয়ের পর হলিউডে ব্যস্ত থাকা প্রিয়াংকা ‘ট্রেক্স ফর ইউ্’ ও ‘সিটাডেল’ এর শুটিংয়ে রয়েছেন।

You may also like