Home জাতীয় বিস্ফোরণে দগ্ধ শিশুসহ ১২ জনের মৃত্যু

বিস্ফোরণে দগ্ধ শিশুসহ ১২ জনের মৃত্যু

by Newsroom
১১ জনের মৃত্যু

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার পশ্চিমতল্লা এলাকায় বায়তুস সালাত জামে মসজিদে এসি বিস্ফোরণের ঘটনায় শিশুসহ ১২ জনের মৃত্যু হয়েছে। শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

৫ সেপ্টেম্বর শনিবার সকালে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সন্বয়ক ডা. সামন্ত লাল সেন।

ডা. সামন্ত লাল সেন বলেন, ভয়াবহ বিস্ফোরণে দগ্ধ যে ৩৭ জন শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন ছিলেন তাদের মধ্যে ৭ বছরের এক শিশু ও মসজিদের মুয়াজ্জিনসহ ১২ জনের মৃত্যু হয়েছে। এর মাঝে জুয়েল নামে ৭ বছরের শিশুটি রাতেই মারা গেছে। তার শরীরের ৯০ শতাংশ পুড়ে গিয়েছিল।

তিনি আরও বলেন, গুরুতর দগ্ধ আরও ২৬ জনের অবস্থা আশঙ্কাজনক। আমরা সর্বোচ্চ চেষ্টা করছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দগ্ধদের সর্বোচ্চ চিকিৎসা দেয়ার নির্দেশনা দিয়েছেন। তিনি গভীর শোক প্রকাশ করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা থানার পশ্চিম তল্লার বাইতুছ সালাত জামে মসজিদে এশার নামাজের সময় হঠাৎ বিকট শব্দে মসজিদের কাছের বৈদ্যুতিক ট্রানসফর্মারে বিস্ফোরণ ঘটে। সঙ্গে সঙ্গে মসজিদের ভেতরে এসির বিস্ফোরণও ঘটে। মুহূর্তে মসজিদের ভেতরে আগুন ধরে যায়। আগুনের ফুলকি ছড়িয়ে পড়লে মুসল্লিরা দগ্ধ হতে থাকেন।

এছাড়া উদ্ধার করতে যাওয়া এলাকাবাসী জানায়, মসজিদের ফ্লোর দিয়ে বুদবুদ আকারে গ্যাস বের হচ্ছিলো। মসজিদের নিচ দিয়ে তিতাস গ্যাসের লাইন আছে। এই লাইনের লিকেজের কারণে বিস্ফোরণ হতে পারে।

৪ সেপ্টেম্বর শুক্রবার রাত পৌনে ৯টার দিকে ওই মসজিদের ৬টি এসি বিস্ফোরেণর ঘটনা ঘটে। এ সময় মসজিদে প্রায় ৫০-৬০ মুসল্লি ছিলেন। এতে অন্তত ৪০ জন আহত হন বলে জানায় স্থানীয়রা। আহতদের প্রথমে নারায়ণগঞ্জ ১০০ শয্যা জেনারেল হাসপাতালে নেয়া হয়। পরে ৩৭ জনকে ঢাকা মেডিকেলের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে ভর্তি করানো হয়।

ভয়েস টিভি/টিআর

You may also like