Home ভিডিও সংবাদ বেড়িবাঁধ ভেঙে ভেসে গেছে ১৪ কোটি টাকার মাছ

বেড়িবাঁধ ভেঙে ভেসে গেছে ১৪ কোটি টাকার মাছ

by Newsroom
১৪ কোটি টাকার মাছ

ভোলা: ভোলায় দুই দফা জোয়ারের পানিতে বেড়িবাঁধ ভেঙে জেলার সাত উপজেলায় পুকুর, দিঘি ও খামার চাষিদের ১৪ কোটি টাকার মাছ ভেসে গেছে । এতে ক্ষতিগ্রস্ত হয়ে দিশেহারা হয়ে পড়েছেন চাষিরা । জেলা মৎস্য বিভাগ বলছে, ক্ষতিগ্রস্থদের তালিকা তৈরী করে চাষীদের পরামর্শ দেয়া হচ্ছে।

জানা গেছে, ভোলার উপকূলীয় এলাকায় মাছ চাষ করে জীবিকা নির্বাহ করছে অনেকে। মাছ চাষ করে আয় করেই চলে তাদের জীবন ও সংসার। কিন্তু এ বছর জোয়ারের পানিতে বেড়িবাঁধ ভেঙে বিভিন্ন এলাকা প্লাবিত হয়েছে। এতে ক্ষতিগ্রস্থ হয়েছে জেলার ৩ হাজার ৭৬৫জন মাছচাষী। পুকুর, দিঘী ও খামারের মাছ ভেসে যাওয়ায় আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে অনেক মাছ চাষী। এতে চরম দুর্দশায় দিন কাটাচ্ছেন তারা।

মাছ চাষীরা জানান, লাভের আশায় এবার অনেকেই বিভিন্ন সমিতি থেকে ঋন নিয়ে মাছ চাষ করেছিলেন। কিন্তু জোয়ারের পানিতে সব মাছ ভেসে যাওয়ায় দিশেহারা হয়ে পড়েছেন তারা।এ অবস্থায় সরকারি সহযোগিতার দাবি জানিয়েছে তারা।

এদিকে, ক্ষতিগ্রস্থদের তালিকা তৈরী করে চাষীদের পরামর্শ দেয়া হচ্ছে বলে জানান জেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মো: আসাদুজ্জামান।

মৎস্য বিভাগ সূত্রে জানা গেছে, ভোলার সাত উপজেলায় ৬ হাজার ৯৫১টি পুকুর, দিঘি ও খামারের ক্ষতি হয়েছে। যা টাকার অংকে ১৪ কোটি ৩৮ লাখ ৪৪ হাজার টাকা।

ভয়েস টিভি/টিআর

You may also like