Home জাতীয় ২১৪১ পুলিশ করোনায় আক্রান্ত

২১৪১ পুলিশ করোনায় আক্রান্ত

by shahin

ভয়েস রিপোর্ট : পেশাগত দায়িত্ব পালন করার সময় গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৯৮ জন পুলিশ সদস্য কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। এ নিয়ে পুলিশ বিভাগে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২১৪১ জনে।

করোনা ক্রান্তিলগ্ন সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে সরকারি পুলিশ বাহিনীর সদস্যরা । এর পরেই রয়েছে চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মীরা ।

আক্রান্তদের মধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সদস্যই ১০৪১ জন। বুধবার এ সংখ্যা ছিল ৯০৯ জন। আক্রান্তদের মধ্যে মাঠপর্যায়ের পুলিশ সদস্যই বেশি।

ঢাকাসহ সারাদেশের পুলিশ ইউনিটের ১৫ মে সকাল পর্যন্ত আক্রান্তের তথ্য এটি।

ডিএমপি সূত্রে জানা গেছে, করোনায় মাঠপর্যায়ের কর্মকর্তা ছাড়াও তাদের দুজন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) ও একজন সহকারী পুলিশ কমিশনার (এসি) পদমর্যাদার কর্মকর্তা আক্রান্ত হয়েছেন।

সারাদেশের পুলিশের বিভিন্ন ইউনিটের তথ্য-উপাত্ত থেকে জানা গেছে, পুলিশে করোনা আক্রান্ত সন্দেহে আইসোলেশনে রয়েছেন ১১৫২ জন ও আক্রান্তদের সংস্পর্শে আসায় কোয়ারেন্টিনে রাখা হয়েছে তিন হাজার ৯১ জনকে। এ পর্যন্ত ৩৩৩ পুলিশ সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। মারা গেছেন অন্তত ৭ জন।

৮ মার্চ দেশে করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর থেকে শুক্রবার পর্যন্ত ২৯৮ জনের মৃত্যু হয়েছে।সংক্রমিত হয়েছেন ২০ হাজার ৬৫ জন।করোনা মোকাবেলায় সামাজিক দূরত্ব বজায় রাখতে মাঠ পর্যায়ে কাজ করছেন পুলিশ সদস্যরা।

You may also like