Home জাতীয় ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়ে অবরোধ তুলেন নেন শিক্ষার্থীরা

২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়ে অবরোধ তুলেন নেন শিক্ষার্থীরা

by Mesbah Mukul

গণপরিবহনে ‘হাফ পাস’ চালুর দাবি জানিয়ে ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়ে অবরোধ প্রত্যাহার করেছেন শিক্ষার্থীরা। এসময় তারা ‘ধর্ষণের হুমকি’ দেওয়া বাসচালকের সহকারীকে গ্রেফতারেরও দাবি জানান। আজ দুপুর ১২টার দিকে তারা অবরোধ তুলে নেন।

এর আগে হাফ পাস নিয়ে হেনস্তা করার প্রতিবাদে সড়ক অবরোধ করেন বেগম বদরুন্নেসা সরকারি কলেজের ছাত্রীরা। এ সময় তাদের সাথে সংহতি জানিয়ে ঢাকা কলেজ ও বোরহান উদ্দীন পোস্ট গ্র্যাজুয়েটের শিক্ষার্থীরাও তাতে যোগ দেন। সকাল থেকে শুরু হওয়া অবরোধে শিক্ষার্থীরা চালকের সহকারীর বিচার ও হাফ পাস নিশ্চিতের দাবি জানান।

পরবর্তীতে ঠিকানা ও মৌমিতা বাসের মালিকপক্ষ ও কলেজ কর্তৃপক্ষ শিক্ষার্থীদের প্রতিনিধি নিয়ে আলোচনা করে। সেখানে শিক্ষার্থীরা তিনটি দাবি উত্থাপন করেন বলে জানিয়েছেন বোরহান উদ্দীন কলেজের ফিন্যান্সের শিক্ষার্থী নাবিল খান নিলয়।

দাবিগুলো হল- সারা বাংলাদেশে সব শিক্ষার্থীর হাফ পাস নিশ্চিত করা, ছাত্রীদের হয়রানি ও হেনস্তা করা চালকের সহকারীকে আইনের আওতায় নিয়ে আসা ও বাসে সব শিক্ষার্থীকে ওঠার সুযোগ দেওয়া।

আন্দোলনকারী এ শিক্ষার্থী বলেন, আমরা ২৪ ঘণ্টার সময় দিয়েছি। এর মধ্যে দাবির বাস্তবায়ন দেখতে চাই। অন্যথায় আমরা আবার আন্দোলনে নামব। আমরা চাই শিক্ষার্থীদের সাথে তারা যেন খারাপ আচরণ না করে।

ভয়েসটিভি/এমএম

You may also like