Home জাতীয় ২৪ ঘণ্টায় চট্টগ্রামে আরও ১০৭ জন শনাক্ত

২৪ ঘণ্টায় চট্টগ্রামে আরও ১০৭ জন শনাক্ত

by Amir Shohel
করোনায় শনাক্ত

বৈশ্বিক মহামারি কোভিড-১৯ ভাইরাস চট্টগ্রামে তার ধারাবাহিকতা বজায় রেখেছে। আশঙ্কাজনক ভাবে চট্টগ্রামে বেড়েই চলেছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা।

গত ৯ নভেম্বর ১০৩ করোনা রোগী শনাক্ত হওয়ার পর ১০ নভেম্বর ১০৮ জন করোনা আক্রান্ত হওয়ার পাশাপাশি ১ জনের মৃত্যু হয়। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৯২১টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন আরও ১০৭ জন। এসময় করোনায় আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২২ হাজার ১১৫ জন।

১০ নভেম্বর বুধবার রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৭টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৯১টি নমুনা পরীক্ষা করে ৬৬ জন করোনা পজেটিভ পাওয়া গেছে।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৪৫৭টি নমুনা পরীক্ষা করে ৯ জনের করোনা শনাক্ত হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৮০টি নমুনা পরীক্ষা করে ১৩ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৬৫টি নমুনা পরীক্ষা করে ৮ জনের শরীরে করোনা সংক্রমণ পাওয়া গেছে।

এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫৫টি নমুনা পরীক্ষা করে ৬ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২০টি নমুনা পরীক্ষা করে ৪ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১টি নমুনা পরীক্ষা করে সেটি পজিটিভ শনাক্ত হয়।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৫২টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।

নতুন আক্রান্তদের মধ্যে নগরের ৮৮ জন এবং উপজেলায় ১৯ জন।

ভয়েসটিভি/এএস

You may also like