Home জাতীয় ফ্লাইওভার ও আন্ডারপাসের নির্মাণ কাজ বন্ধে সেতুমন্ত্রীর নির্দেশ

ফ্লাইওভার ও আন্ডারপাসের নির্মাণ কাজ বন্ধে সেতুমন্ত্রীর নির্দেশ

by Newsroom
সতর্কতার সাথে যানবাহন

ঢাকা : ঈদ যাত্রা নির্বিঘ্ন করতে ঈদের আগে ও পরের ৭দিন দেশের সকল ফ্লাইওভার ও আন্ডারপাসের চলমান নির্মাণ কাজ জনস্বার্থে বন্ধের নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ২২ জুলাই বুধবার সড়ক ও জনপথ অধিদপ্তরের নবনির্মিত ভবনে প্রকৌশলীদের সঙ্গে মতবিনিময় সভায় ভিডিও কনফারেন্সে তিনি এ নির্দেশ দেন।

সরকার এরইমধ্যে ঈদে কর্মস্থল ত্যাগ না করার জন্য নির্দেশনা দিয়েছেন তাই সবাই নিজ নিজ কর্মস্থলে অবস্থান করার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, প্রত্যেক জোন, সার্কেল ও বিভাগকে সক্রিয় থাকতে হবে যাতে সড়ক-মহাসড়কের উপর বা পাশে পশুরহাট না বসে। এ বিষয়ে জেলা ও পুলিশ প্রশাসন এবং স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর সঙ্গে আগেই সমন্বয় করতে হবে।

ঈদে গ্রাম মুখি মানুষকে সতর্ক থাকার অনুরোধ জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে যাতায়াত করতে হবে। নবীনগর, বাইপাইল, ইপিজেড, চন্দ্রা, কালিয়াকৈর, গাজীপুর, ভুলতা, কাচপুর এলাকায় অসংখ্য গার্মেন্টস থাকায় ঘরমুখো মানুষের প্রচণ্ড চাপ তৈরি হবে তাই এ চাপ সঠিকভাবে এবং স্বাস্থ্যবিধি মেনে আইনপ্রয়োগকারী সংস্থা ও বিজিএমইএর সাথে সমন্বয় করতে সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রকৌশলীদের নির্দেশনা দেয়া হয়েছে।

টঙ্গী-গাজীপুর মহাসড়কের কাজ চলমান থাকায় প্রয়োজনে গাজীপুরের মেয়র, পুলিশ কমিশনারসহ সংশ্লিষ্টদের নিয়ে বিশেষ নজর দেওয়ার অনুরোধ জানান ওবায়দুল কাদের।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, অতীতের যে কোন সময়ের চেয়ে সড়ক-মহাসড়ক এখন ভালো পর্যায়ে আছে, তবে এক্ষেত্রে কিছুটা ঝুঁকি বাড়িয়েছে অবিরাম বৃষ্টি।

তিনি বলেন, চলমান উন্নয়ন কার্যক্রম এগিয়ে নেয়ার পাশাপাশি মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে অতীতের মতো এবারও সবাইকে সচেষ্ট থাকতে হবে।

সড়ক ও মহাসড়ক অধিদপ্তরের প্রধান প্রকৌশলী কাজী শাহরিয়ার হোসেন ও অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ সবুজ উদ্দিন খানসহ অন্যান্য উর্ধতন কর্মকর্তাগণ এসময় উপস্থিত ছিলেন।

ভয়েস টিভি/নিয়ামুল সাদেক/দেলোয়ার

You may also like