Home জাতীয় ভয়েস টেলিভিশনে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন

ভয়েস টেলিভিশনে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন

by Amir Shohel

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মদিন উদযাপন করেছে সরকার অনুমোদিত দেশের প্রথম আইপি টিভি ভয়েস টেলিভিশন।

১৭ মার্চ বৃহস্পতিবার বিকেলে কাকরাইলে টেলিভিশনটির প্রধান কার্যালয়ের স্টুডিওতে শিশুদের নিয়ে ভয়েস টিভির চেয়ারম্যান মোঃ সেলিম খান কেক কেটে জাতির পিতার জন্মদিন উদযাপন করেন। এ সময় সংক্ষিপ্ত আলোচনা ও দোয়া অনুষ্ঠিত হয়৷

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- টেলিভিশনটির উপ-ব্যবস্থাপনা পরিচালক ওয়াহিদ মিল্টন, উধ্বতন কর্মকর্তা জি এম শাহীন, আদিবা রাইসা, অপূর্ব রায়, আব্দুস সালামসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও সংবাদকর্মীরা।

আজ ১৭ মার্চ, ১৯২০ সালে তৎকালীন ফরিদপুর জেলার গোপালগঞ্জ মহাকুমার টুঙ্গীপাড়া গ্রামে জন্ম নেয়া খোকা নামের শিশুই বড় হয়ে শেখ মুজিবুর রহমান নামে হয়ে ওঠেন নির্যাতিত-নিপিড়িত বাঙালি জাতির অবিসংবাদিত নেতা। গভীর রাজনৈতিক প্রজ্ঞা, আত্মত্যাগ আর দেশ ও মানুষের প্রতি অসীম অনুরাগের কারণে জাতির পিতা হিসেবে বাঙালি জাতির পথ প্রদর্শক তিনি।

রাজনীতির মহাকবি স্কুল জীবন থেকে শুরু করেন রাজনীতি। ১৯৬৬-এর ছয় দফা আন্দোলন, ১৯৬৯-এর গণঅভ্যূত্থান, ১৯৭০ সালের ঐতিহাসিক নির্বাচন এবং মহান স্বাধীনতা যুদ্ধে নেতৃত্ব দিয়ে বাঙালি জাতির কিংবদন্তি নেতায় পরিণত হন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

জাতির পিতা আজীবন বিশ্বের নির্যাতিত, নিপিড়িত ও স্বাধীনতাকামী মানুষের সামনে মুক্তির দিশারী হয়ে থাকবেন। ক্ষুধা ও দারিদ্র মুক্ত দেশ গঠনে অনুপ্রেরণা হয়ে থাকবেন বঙ্গবন্ধু শেখ মুজিব।

ভয়েসটিভি/এএস

You may also like