Home জাতীয় সাহেদ এখন র‌্যাব সদর দফতরে

সাহেদ এখন র‌্যাব সদর দফতরে

by Amir Shohel
সাহেদ

সাতক্ষীরা : সাতক্ষীরা সীমান্ত এলাকা থেকে র‍্যাবের হাতে গ্রেফতার হওয়া রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান সাহেদ করিম ওরফে মো. সাহেদকে রাজধানীতে আনা হয়েছে। র‍্যাবের অভিযান দলের হেলিকপ্টারযোগে ১৫ জুলাই বুধবার সকাল ৯টার দিকে সাহেদকে নিয়ে ঢাকা ক্যান্টনমেন্ট এলাকায় তেজগাঁও বিমানবন্দরে এসে পৌঁছে। সেখান থেকে তাকে র‌্যাব সদর দফতরে নেয়া হয়। র‍্যাবের লিগ্যাল ও মিডিয়া উইং এ তথ্য নিশ্চিত করেছে।

সাহেদের গ্রেফতারের বিষয়ে বুধবার সকালে র‌্যাবের লিগ্যাল ও মিডিয়া ইউংয়ের পরিচালক আশিক বিল্লাহ বলেন, তিনি (সাহেদ) বোরকা পরা ছিলেন। বোরকা পরে ছদ্মবেশে নৌকা দিয়ে সীমান্ত পেরিয়ে ভারতে যাওয়ার চেষ্টা করছিলেন। আমাদের কাছে গোপন তথ্য ছিল। আমরা বিভিন্ন মাধ্যম থেকে তথ্য পেয়ে তাকে গ্রেফতার করি। তার বাসা সাতক্ষীরায়। কিন্ত তিনি তারই জেলায় ছদ্মবেশে বিভিন্ন যানবাহনে চলাফেলা করেছিলেন।

তিনি আরও বলেন বলেন, আমরা তার সম্পর্কে বিভিন্ন তথ্য সংগ্রহ করছিলাম। সব সীমান্তে নজরদারি বাড়ানো হয়েছিল। তাই তাকে গ্রেফতারে সময়ে লেগেছে।

সাহেদকে প্রথমে র‌্যাব সদর দফতরে নেয়া হবে জানিয়ে মিডিয়া ইউংয়ের পরিচালক বলেন, সেখানে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হবে। জিজ্ঞাসাবাদের পর যদি কোথাও অভিযান চালানোর প্রয়োজন হয় চালানো হবে।

এর আগে, বুধবার ভোরে সাতক্ষীরা সীমান্ত এলাকা থেকে করোনা টেস্টের ভুয়া রিপোর্ট প্রদান, অর্থ আত্মসাতসহ প্রতারণার অভিযোগে সাহেদকে গ্রেফতার করে র‍্যাব।

গত ৬ জুলাই রিজেন্ট হাসপাতালের উত্তরা ও মিরপুর শাখায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম। অভিযানে ভুয়া করোনা টেস্টের রিপোর্ট, কোভিড-১৯ চিকিৎসার নামে রোগীদের কাছ থেকে অর্থ আদায়সহ নানা অনিয়ম উঠে আসে।

প্রতারণাসহ বিভিন্ন অপরাধের দায়ে ৭ জুলাই রাতে উত্তরা পশ্চিম থানায় দণ্ডবিধি ৪০৬/৪১৭/৪৬৫/৪৬৮/৪৭১/২৬৯ ধারায় ১৭ জনকে আসামি করে একটি মামলা করা হয়। এতে ৬ জুলাই রিজেন্ট হাসপাতালের উত্তরা শাখা থেকে আটক আটজনকে গ্রেফতার দেখানো হয়েছে। এছাড়া রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদসহ ৯ জনকে পলাতক আসামি হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে।

এদের মধ্যে ৮ জুলাই রাতে গ্রেফতার করা হয় সাহেদের প্রধান সহযোগী তারেক শিবলীকে। আর রিজেন্টের এমডি মাসুদ পারভেজকে ১৪ জুলাই গ্রেফতার করা হয়।

ভয়েসটিভি/নিজস্ব প্রতিবেদক/এএস

You may also like